শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
উত্তরায় ‘৩২‘রত্মগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শুক্রবার ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালিত হলো আজ হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিদেশ থেকে ফিরে গ্রেপ্তার, ২ দিনের রিমান্ডে কাচ্চি ভাইয়ের মালিক কামরাঙ্গীরচর থেকে কাউকে উচ্ছেদ করা হবে না। ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের (মেয়র) নিট পরীক্ষা দিতে এসে, স্কুলে সাপের ছোবল পরীক্ষার্থীকে, জেলা জুড়ে চাঞ্চল্য তমলুকে শিক্ষকদের অনশন মঞ্চে , হামলার অভিযোগে ধিক্কার মিছিল ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ দেশের অন্যতম বৃহত্তম ও আধুনিক বৃদ্ধাশ্রম ‘হেনরী ভুবন’ উদ্বোধন হলো

ভূমিহীন ও গৃহহীন মুক্ত তালতলী প্রধানমন্ত্রীর ঘর পেলেন ভূমিহীন ১৫৭ পরিবার

 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মোঃনাজমুল হোসেন বিজয়: বরগুনা জেলা প্রতিনিধিঃ

 

 

বরগুনা, বুধবার (০৯ আগষ্ট) সকাল ১০ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপজেলা পরিষদের ‘পায়রা সম্মেলন’ কক্ষে ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এরপর ভূমিহীন ও গৃহহীন ১৫৭টি পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জমির দলিলসহ ঘর হস্তান্তর করে উপজেলা প্রশাসন।

 

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)পিজুস চন্দ্র দে, উপজেলা চেয়ারম্যান রেজবি উল কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা,তালতলী থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি অমিত দত্ত প্রমুখ।

 

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়া ভিবা রানী বলেন নিজের কোন জায়গা জমি ছিলোনা । পরের ঘরে প্রতিবন্ধী ছেলেকে নিয়ে ভিক্ষা করে কোন রকমে সংসার চালাতাম। যে টাকা পেতাম তা দিয়ে সংসার চলে না। অন্যদিকে বাসা ভাড়া দিতে গিয়ে হিমশিম খেতাম। এরই মধ্যে তিনি খবর পাই আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকার দেশের ভূমিহীন ও গৃহহীনদের যায়গাসহ ঘর দিবেন। তিনিও আবেদন করেন। কোনরকম ঝামেলা ও খরচ ছাড়াই পেয়ে যান জায়গাসহ ঘর। এতে আনন্দে আত্মহারা তিনি। ভিবা রানী। এমন আরো ১৫৭ জন ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছেন।বিভারানী আরও জানান, আমরা অত্যন্ত খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ঘর উপহার দিয়েছেন। ঠাকুর যেন তার মনের আশা পূরণ করেন।

 

কুলসুম বেগম বলেন, আগে পরের জায়গায় থাকতাম। অনেক সময় না খেয়ে ভাড়া দিয়ে থেকেছি। এই ঘর পেয়ে আমরা অত্যন্ত খুশি। এখন আর পরের ঘরে থাকতে হবে না। এই সরকার আমাদের জমিসহ পাকা ঘর দিয়েছেন। এখন আমরা নিজের পাকা ঘরে থাকি।

 

চানগাজী নামে আরও এক সুবিধাভোগী বলেন, অনেক কষ্ট নিয়ে অন্যের ঘরে ভাড়া থেকেছি। বর্তমানে পরিবার নিয়ে নিজের পাকা ঘরে থাকতে পেরে অনেক ভাল লেগেছে। ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের আন্তরিকতায় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আমরা এই ঘর কোন প্রকার টাকাপয়সা ছাড়াই পেয়েছি।

 

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১ম পর্যায়ে ১০০ টি, ২য় পর্যায়ে ১২২টি, তৃতীয় পর্যায়ে ৫০টি, গৃহহীন পরিবারকে ২ (দুই) শতাংশ জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। ৪র্থ পর্যায়ের ১৫৭টি জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পাকাঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। খুবই সচ্ছতার সাথে উপজেলা প্রশাসন প্রকল্পটি বাস্তবায়ন করছে। উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের মাধ্যমে তথ্য নিয়ে তালতলী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।

 

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com